Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
রাঙ্গুনিয়ায় ২দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্ধোধন...
বিস্তারিত

প্রতি বছরের ন্যায় এবারও রাঙ্গুনিয়ায় ইছাখালীর পাবলিক হল মাঠে অনুষ্টিত হচ্ছে ২দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা। রাঙ্গুনিয়ার বিভিন্ন স্কুল-কলেজ সহ এতে অংশ নেয় রাঙ্গুনিয়ার বিভিন্ন ইউনিয়ন পর্যায়ে ই-তথ্য সেবা কেন্দ্রগুলো।

আজ শনিবার (২৮ মার্চ) রাঙ্গুনিয়া উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এই মেলার উদ্ভোধন করলেন বন ও পরিবেশ মন্ত্রাণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙ্গুনিয়ার সাংসদ ড.হাছান মাহামুদ এমপি।

এই উপলক্ষ্যে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘২০০৮ সালে বাংলাদেশকে ডিজিটালাইসড আর দিন বদলের নির্বাচনী শ্লোগান নিয়ে নির্বাচনে অংশ নিয়ে জনগণের আস্থা ও ভালবাসা নিয়ে জয় লাভ করি। তখন সবাই ভাবত আমরা বুঝি শুধু নির্বাচনে শ্লোগান দিয়েছি। এখন আমরা যে কতটা ডিজিটালাইজড হতে পেরেছি তা আপনাদের কাছে পরিষ্কার হয়ে গিয়েছে। ৯৪-৯৫ সালে বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন বিএনপি নেতা ও তৎকালীন পররাষ্ট্র মন্ত্রী মোরশেদ খানের মালিকানাধীন বাংলাদেশে একটি মাত্র কোম্পানিকে অনুমোদন দেওয়া হলেও ১৯৯৬ সালে আওয়ামীলীগ ক্ষমতায় এসে ৫টি কোম্পানিকে অনুমোদন দেয়।

এখন আর মানুষকে ৯৪-৯৫ এর মতো দের লক্ষ টাকা দিয়ে মোবাইল কিনতে হয় না, এখন ২-৩ হাজার টাকার বিনিময়ে মানুষ পাচ্ছে স্মার্ট ফোন। কথা বলছে ভিডিও কলের মাধম্যে দেখে দেখে। প্রত্যন্ত এলাকার কৃষক এখন আর কষ্ট করে আসতে হয় না সদরে কৃষি সমস্যার সহায়তা পাওয়ার জন্য। মোবাইলেই পাচ্ছে যাবতীয় সাহায্য। আর এভাবেই ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে আওয়ামীলীগ সরকার জনগণ বান্ধব সরকার হিসেবে দেশ পরিচালনা করে নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন করছে।’

এসময় রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম মজুমদারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো:আলী শাহ্।

পরে ড. হাসান মাহামুদ বিভিন্ন ক্রীড়া প্রতিষ্টানকে ক্রিকেট সামগ্রি ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেন। তিনি মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখে আয়োজনের ভুয়সি প্রশংসা করেন।

ছবি
ডাউনলোড